শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

রাঙ্গামাটির মেয়ে পনি চাকমা সেরা পাঁচের একজন

admin
  • আপডেট টাইম : মঙ্গলবার ২৬ মার্চ, ২০১৯
  • ২৫৪৬ বার পঠিত

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর, সোমবার, ২৫ মার্চ ২০১৯
বিনয় চাকমা, রাঙ্গামাটি।
পাহাড়ে গায়ে বেড়ে উঠা মেয়ে পনি চাকমা এখন বাংলাদেশের ছোটদের নিয়ে চ্যানেল আইয়ের সবচেয়ে বড় গানের রিয়েলিটি শো ‘‘গানের রাজা” ফাইন্যাল রাউন্ড অনুষ্ঠানে সাড়া দেশ থেকে সেরা পাঁচের মধ্যে এক জন।
ছোটদের নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করছে প্রাইভেট টিভি চ্যানেল ’চ্যানেল আই’।
গত বছর ৯ নভেম্বরে ২০১৮ সালে শুরু হওয়া রিয়েলিটি শোতে রাঙ্গামাটি জেলা থেকে দু’জন পাহাড়ী মেয়ে—পনি চাকমা ও আদর্শী চাকমা চ্যানেল আইয়ের এ ‘‘গানের রাজা” অনুষ্ঠানে ’অডিশন রাউন্ডে’ অংশগ্রন করে। কিন্তু দু’জন পাহাড়ী মেয়ের মধ্যে একমাত্র পনি চাকমা অনুষ্ঠানে ঠিকে যায়। সে এখন অংশগ্রহন করে সমগ্র বাংলাদেশ থেকে হাজার হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সেরা পাঁচে জায়গা করে নিয়েছে।
সে শুধু চট্টগ্রাম বিভাগের অধীন পার্বত্য চট্টগ্রামের জন্য গর্ব নয়, পনি এখন সারা দেশের জন্যও গর্ব হয়ে দাঁড়িয়েছে। সে রাঙ্গামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের একজন অষ্টম শ্রেণীর ছাত্রী। গানের পাশাপাশি সে পড়াশোনায়ও অনেক পারদর্শী। এছাড়াও সে পিয়ানো, গিটার বাজানো ও ছবি আঁকার চর্চা করে থাকে। সে তার বিদ্যালয়ে ক্লাসে ‘ক’ বিভাগে নির্বাচিত সেরাদের সেরা।


সে রাঙ্গামাটি পার্বত্য জেলা শহরের উত্তর কালিন্দীপুরের বাসিন্দা। তার পিতা ধর্মমোহন চাকমা একজন সরকারি কর্মকর্তা ও মাতা মনিকা চাকমা একজন গৃহিনী। তারা দুই বোন এক ভাই। সে তিন ভাই বোনের মধ্যে মেঝো। তার বড় বোন পাওরি চাকমা এবার এসএসসি পরীক্ষা দিয়েছে এবং তার ছোট ভাই কেবল মাত্র এক বছর বয়স।
ছয় বছর বয়ছে প্রথম গানের হাতেখড়ি হয়েছিল গানের শিক্ষক দীপক চক্রবর্তীর কাছে। বর্তমানে সে তালিম নিচ্ছে গানের শিক্ষক সুরেশ কুমার ত্রিপুরার কাছ থেকে।
ছোট্ট পনি তার বাবা মায়ের উৎসাহ-সাহায্য, সঙ্গীত শিক্ষকদের প্রেরণা এবং নিজের নিরলস প্রচেষ্টা ও অধ্যাবসায় আজকে এতটুকু পর্যায়ে আসতে পেরেছে।
সে এ জগতে আরো অনেকদূর এগিয়ে যেতে চায় এবং ফাইন্যাল রাউন্ডে শিরোপাও জিততে চায়। আগামী ১৯ এপ্রিল চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। সে সবার কাছে দোয়া ও আর্শিবাদ চেয়েছে বড় হয়ে যেন গান নিয়ে অনেক দূর এগিয়ে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..