শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

লামা’র সরই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ ইদ্রিস কোম্পানী

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ৪ মার্চ, ২০২১
  • ২৫৮৭ বার পঠিত

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর, বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামাঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে মােঃ ইদ্রিস কোম্পানীকে দেখতে চায় বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নবাসী । মোঃ ইদ্রিস কোম্পানী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি । তিনি দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে সরই ইউনিয়ন আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ রেখেছন।

তবে, আসন্ন এ ইউপির নির্বাচনে বিএনপির পক্ষ থেকে ভােট না করার সিদ্ধান্ত নিলেও বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযােগী সংগঠনের বেশ কয়েকজন নেতা নৌকার মনােনয়ন নিশ্চিত করতে মাঠে মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন । তার মধ্যে একজন হল মোঃ ইদ্রিস কোম্পানী । তিনি সরই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ক্যায়াজু পাড়া এলাকার বাজার পাড়ার মৃত আনু মিয়ার সুযোগ্য সন্তান। বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযােগি সংগঠনের রাজনীতিতেও তিনি বর্ণাঢ্য রাজনৈতিক সময় পার করেছেন ।

তথ্য নিয়ে জানা গেছে , মোঃ ইদ্রীস কোম্পানী ১৯৯৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত সরই ইউনিয়ন শ্রমীকলীগের উপদেষ্টা, ২০১০সাল থেকে ২০১৫সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য, ২০১৬সাল থেকে ২০২০ সাল লামা উপজেলা আওয়ামীলীগের কৃষিবিয়ক সম্পাদক ছিলেন। এছাড়া ২০১৫সাল থেকে অদ্যাবধী সরই ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। বর্তমানে লামা উপজেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদকের তায়িত্ব পালন করছেন।

দীর্ঘ বছর সরই ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সফল ভাবে দায়িত্ব পালন করায় ২০১৭সালে মোঃ ইদ্রীস কোম্পানী সরই ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান। মোঃ ইদ্রিস কোম্পানী ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সরই ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন।

বিগত দীর্ঘদিন ধরে রাজনীতি করে ইদ্রিস কোম্পানী শুধু দলকে দিয়েছেন। বিনিময়ে কিছুই নেননি। সেহেতু সামনে একটি সুযােগ রয়েছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ার। সে হিসেবে ইদ্রিস কোম্পানীকে চেয়ারম্যান হিসেবে পেতে দাবী তুলেছেন সরই ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ডের নেতা-কর্মীরা ।

সরই ইউনিয়নের ১ নং ওয়ার্ড সভাপতি আজিজ উল্লাহসহ ওয়ার্ড পর্যায়ের বেশ কিছু নেতা কর্মীর সাথে আলাপকালে জানা যায় , ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইদ্রিস কোম্পানী বিগত দিনে শুধু দলে শ্রম দিয়েই গেছেন । যেকোন প্রয়ােজনে তাকে পাশে পেয়েছেন নেতাকর্মীরা । তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইদ্রিস কোম্পানীকে মনােনয়ন দিলে জয় হওয়ার সম্ভাবনা রয়েছে । তিনি তৃণমূলের নেতাকর্মীদের দুঃখ কষ্ট বুঝেন । চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়ন ও ওয়ার্ড নেতাকর্মীরা আরাে বেশি মূল্যায়িত হবে ।

এ বিষয়ে সরই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাে . জসিম উদ্দিন চৌধুরী বলেন, দল যাকে দিবে তার নির্বাচন আমরা করবো। তবে, যোগ্য প্রার্থী দল থেকে মনোনয়ন দিলে এবার জয় হবে শতভাগ।

সরই ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপহি মোঃ ইদ্রিস কোম্পানী বলেন , ইউনিয়নের প্রতিটি গ্রাম , ওয়ার্ড পর্যায়ের দলীয় কার্যক্রমকে প্রসারিত করতে কঠোর পরিশ্রম করে গেছি । এ জনপদের প্রতিটি মানুষের সাথে রয়েছে আমার সম্পর্ক । মানুষের সুখে – দুখে পাশে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করছি । আমি দীর্ঘদিন ধরে ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করেছি । তাই আমি একজন প্রার্থী হিসেবে সকলের দোয়া ও সমর্থন চাই ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..