শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

জাতীয় যুবনীতি বাস্তবায়নের লক্ষ্যে গ্রাউস এর উদ্যোগে সভা অনুষ্ঠিত

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : মঙ্গলবার ১২ ডিসেম্বর, ২০২৩
  • ১৪০ বার পঠিত

লামা (বান্দরবান) প্রতিবেদক:
বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় তৃণমূল পর্যায়ে শান্তি সম্প্রিতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুব ও নাগরিকদের সম্পৃক্ত করতে এবং জাতীয় যুবনীতি ২০১৭ বাস্তবায়নের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০.০০ ঘটিকায় বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাউসের “আস্থা” প্রকল্পের আয়োজনে লামা উপজেলার জেলা পরিষদ রেষ্ট হাউস এর হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।
গ্রাউসের আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার দীপু তঞ্চঙ্গ্যা এর সঞ্চালনায় শুরু হওয়া উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন “আস্থা” প্রকল্পের মনিটরিং ও রিপোর্টিং অফিসার জনাব রুপায়ন চাকমা।
পরে প্রকল্পের জেলা সমন্বয়ক থোয়াইঅং মার্মা প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য এবং উক্ত প্রকল্পে যুবদের ভুমিকা কি হবে তা তুলে ধরেন। তিনি বলেন “কর্মএলাকার তৃণমূল পর্যায়ে যুব নেতৃত্বের বিকাশে বয়স্ক ও যুবদের মেলবন্ধন তৈরির মাধ্যমে অংশগ্রহণমূলক সমাজ গঠন করায় হচ্ছে আমাদের এই প্রকল্পের লক্ষ্য। এ ছাড়া জাতীয় যুবনীতি-২০১৭ এর আলোকে দক্ষ যুবসমাজ গঠনের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর যুবদের অধিকার নিশ্চিত করা এবং সমাজ ও দেশের উন্নয়নে যুবদের সম্পৃক্ত করণে উদ্যোগ সৃষ্টিতে উক্ত “আস্থা” প্রকল্পটি অত্র এলাকায় বিশেষ ভুমিকা রাখবে”। এছাড়াও প্রান্তিক এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নাগরিক অধিকার বঞ্চিতদের সরকারি-বেসরকারি সুযোগ-সুবিধা পাওয়ার ক্ষেত্রেও সমন্বয়ের মাধ্যমে সহায়তা করা হবে বলে তিনি জানান।
সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে সাইমং মার্মাকে আহ্বায়ক এবং রেশমী আক্তার ও জুয়েল বড়–যাকে যুগ্ম আহ্বায়ক করে ৩০ সদস্য বিশিষ্ট উপজেলা পর্যায়ে একটি ইয়ুথ গ্রুপ গঠন করা হয়। যুব সমাজের উন্নয়নে লক্ষ্যে বাস্তবায়নাধীন গ্রাউসের উক্ত প্রকল্পের সাথে সম্পৃক্ত হতে পেরে খুবই সন্তুষ্টি প্রকাশ করেন ইয়ুথ গ্রুপের আহবায়ক জনাব সাইমং মার্মা ও উপস্থিত যুবক ও যুবনারী সদস্যরা।
উক্ত সভায় উপস্থিত ছিলেন গ্রাউস সংস্থার “আস্থা” প্রকল্পের বান্দরবান জেলা সমন্বয়ক থোয়াইঅং মার্মা,  মনিটরিং ও রিপোটিং অফিসার রুপায়ন চাকমা, ফিল্ড অফিসার  দীপু তঞ্চঙ্গ্যা, ফিল্ড এসোসিয়েট নাহার বেগম চৌধুরী ও লামা উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবক ও যুবনারীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..