শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

‘অল আইটি বিডি’ আইটি সেন্টারের সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : রবিবার ১০ মার্চ, ২০২৪
  • ১০২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশের কারিগরি শিক্ষা বোর্ডের অধীন বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট থেকে আসা ছাত্রছাত্রীদের ডিপ্লোমা ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্টসহ বিভিন্ন স্কীল ডেভেলপমেন্ট কোর্সের প্রশিক্ষণ প্রদান করে ” অল আইটি বিডি”।

প্রতি বারের ন্যায় এবারও প্রশিক্ষণ শেষে আজ শনিবার (৯ মার্চ) দুপুর ১২টায় সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড বিতরনের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

জানা যায়, দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠানের একদল উদ্যমী তরুণ-তরুণী। প্রশিক্ষণের পাশাপাশি এই পর্যন্ত হাজারের অধিক জব প্লেসমেন্ট করা হয়েছে।

বিভিন্ন প্রশিক্ষণ কোর্স সমাপ্ত করা ৪টি ব্যাচের প্রায় ৮০জন প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নেকটারের সাবেক পরিচালক মো. মাহমুদুর রহমান।

প্রতিষ্ঠাতা বায়েজীদ বোস্তমীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন আর্য বোস্তামী।
প্রতিষ্ঠানের সিইও সোনিয়া আক্তারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন প্রগ্রেসে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মোস্তাফিজার রহমান, হরি নারায়ন রায়, বিশিষ্ট ব্যবসায়ী মো. জিললুর রহমান শামীম প্রমুখ।

বিশেষ অতিথি মো. মোস্তাফিজার রহমান বলেন – অল আইটি বিডি’র স্টাফগণ বিশ্বাস করে বেকার ছেলে মেয়েদের দক্ষ করতে পারলে তারা দেশের জন্য সম্মান ও রেমিটেন্স বৃদ্ধিতে ভুমিকা রাখতে পারবে।

বিশেষ অতিথি হরি নারায়ন রায় বলেন- অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আমার একাডেমিক ছাত্র। কোন ছাত্র যখন ভালো কিছু করে তখন গর্বে টিচারদের বুক ভরে যায়। তার এ মহৎ উদ্যোগে সবাইকে এগিয়ে আসা উচিৎ।

বিশেষ অতিথি মো. জিললুর রহমান শামীম বলেন- অল আইটি বিডি’র অধীনে বর্তমানে বেসিক কম্পিউটার, ফ্রিল্যান্সিং, স্কীল ডেভেলপমেন্টসহ বিভিন্ন কোর্স চালু রয়েছে। ইতিমধ্যে প্রায় চার হাজার জনের মতো শিক্ষার্থী এই কোর্সগুলো সম্পন্ন করেছে, যাদের অনেকেই এখন নিজে ফ্রিল্যান্সিং করছে, কেউ কেউ হয়েছেন আইটি উদ্যোক্তা, আবার কেউ কেউ ভালো বেতনে চাকুরী করছেন।

প্রধান অতিথির বক্তব্যে বেকারমুক্ত জীবন করতে এমন উদ্যোগ গ্রহণ করাই অল আইটি বিডি’র টিমকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সম্মানজনক কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে প্রশিক্ষণ কোর্সের জন্য সমগ্র বাংলাদেশ জুড়ে এই প্রতিষ্ঠানের প্রচারনায় অংশগ্রহণের জন্য আহ্বান জানান।

অনলাইনের বিভিন্ন খুটিনাটি বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন হাসান শেখ রাজা। মেন্টরদের মধ্যে থেকে ক্যারিয়ার বিষয়ে বক্তব্য রাখেন আরিফুর রহমান, শেখ রেদওয়ান হোসেন, তানভীর মাহাতাব, আসাদুল্লাহ হিল গালিব সহ আরো অনেকেই।

সফল ফ্রিল্যান্সারদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আহসান হাবিব, আনোয়ার হোসেন, তুহিন হোসেনসহ আরো অনেকেই।

এছাড়াও স্টাফদের মধ্যে উপস্থিত ছিলেন খুশি জাহান, ফজলে রাব্বি, রাব্বি হাসান, তানভীর নাইম, লতা সরকার, মেহেদী হাসান, আশিকুর রহমান, পিয়াস, ইয়াসমিন মনি, জেসমিন আক্তার, আয়েশা আক্তার, হিজবুল্লাহ, আসফিয়া পুষ্প, সহ সম্পূর্ণ টিম ও স্টুডেন্টরা।

বক্তব্য শেষে অতিথিদের কাছ থেকে সার্টিফিকেট ও অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রশিক্ষণ সমাপ্তকারী স্টুডেন্টরা।

অনুষ্ঠানের সভাপতির সমাপনি বক্তব্যের পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..