শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

আগামী ৪-৭ জুন রাঙ্গামাটিতে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : বুধবার ২৫ মে, ২০২২
  • ৪৭১ বার পঠিত

রাঙ্গামাটি প্রতিবেদকঃ
ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যু ঝুঁকি কমান এ প্রতিপাদ্য নিয়ে রাঙ্গামাটিতে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৫ মে) বিকালে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয় হল রুমে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
এই কর্মশালাটি আয়োজন করেন রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগ ও বাস্তবায়নে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়।
এসময় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডা: আরেফিন, স্থানীয় দৈনিক গিরিদর্পন পত্রিকার সম্পাদক একে এম মকছুদ আহমেদ, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও রাঙ্গামাটি সিভিল সার্জন অফিস মেডিকেল অফিসার ডা: ইমরুল হাসান।
রাঙ্গামাটি সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে আগামী ৪-৭ জুন রাঙ্গামাটিতে ৬-১১ মাস বয়সী শিশুদের ৯ হাজার ২ শত ৫১ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৭২ হাজার ৪ শত ২৫ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
এবিষয়ে গনমাধ্যমে ব্যাপক প্রচার ও প্রচারণা করা জন্য রাঙ্গামাটির বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অনুরোধ জানানো হয়। এবারের রাঙ্গামাটির ১০ উপজেলায় আগামী ৪-৭জুন ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে সর্বমোট ৮১ হাজার ৬শত ৭৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..