শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

এসএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল স্বপ্নের বন্দুকভাঙ্গা

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : শুক্রবার ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৭১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।
রাঙামাটিতে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন ‘‘স্বপ্নের বন্দুকভাঙ্গা’’ উদ্যোগে সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
শুক্রবার (২৯ সেপ্টেম্বর ) সকালে সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে ‘‘স্বপ্নের বন্দুকভাঙ্গা’’ সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
এবারে সদ্য পাশ করা বন্দুকভাঙ্গা এলাকা থেকে বিভিন্ন বিদ্যালয়ের পড়াশুনা করে এসএসসি পরিক্ষায় ভালো পয়েন্ট পেয়ে উত্তীর্ণ ও জিপিএ -৫ প্রাপ্তসহ উত্তীর্ণ ১২০ জন কৃতি শিক্ষার্থীর মাঝে এই সংবর্ধনা প্রদান করা হয়।
এ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে স্বপ্নের বন্দুকভাঙ্গা সংগঠনের উপদেষ্টা ও রাঙ্গামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, বিশেষ অতিথি প্রো বেটার লাইফ (পিবিএল) বাংলাদেশ লি: চেয়ারম্যান রন জ্যোতি চাকমা, স্বপ্নের বন্দকভাঙ্গা সংগঠনের পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমা, বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান অমর চাকমা। এছাড়াও উপস্থিত ছিলেন বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান চিত্র সেন চাকমা, কার্বারী হীরাল চাকমা, নানিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংগদ চাকমা, খারিক্ষ্যং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকুমার বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের পরিচালক ও রাজস্থলী উপজাতীয় আবাসিক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাস্ত প্রধান শিক্ষক মতিময় চাকমা।
অনুষ্ঠানে অতিথিরা তাদের জীবনের উঠে আসার কথা শুনান এবং শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।
এ সময় শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে একটি করে ব্যাগ, বই ও কলম উপহার দেয়া হয়।
স্বপ্নের বন্দুকভাঙ্গা সংগঠনের আয়োজকরা বলেন, এলাকার শিক্ষার্থীদের উৎসাহিত করতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..