শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

News Headline :
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী মানিকছড়ি পাহাড়ে মানুষের পানি সংকট  সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সিএইচটি রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ২দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত খাগড়াছড়িতে পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত রক্তদাতারা মানবিক গুণের অধিকারী’-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সৌহার্দ্র ও সম্প্রীতির বন্ধনে আগলে রেখেছেন- পার্বত্য প্রতিমন্ত্রী

খাগড়াছড়িতে প্রান্ত স্মৃতি সংসদের উদ্যোগে ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর
  • আপডেট টাইম : শনিবার ১৫ মে, ২০২১
  • ৮৪৮ বার পঠিত

দৈনিক পার্বত্য কণ্ঠস্বর, শনিবার ১৫ মে ২০২১, খাগড়াছড়ি প্রতিবেদকঃ খাগড়াছড়ি জেলা সদর পল্টনজয় পাড়ায় ত্রিপুরাদের সামাজিক উৎসব বৈসু উপলক্ষে ক্রীড়া ও বিভিন্ন সাহিত্য প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
শুক্রবার (১৪মে ২০২১খ্রিঃ) সন্ধ্যায় পল্টনজয় পাড়ার প্রান্ত স্মৃতি সংসদ এর উদ্যোগে পল্টনজয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রান্ত স্মৃতি সংসদের সভাপতি টুলুনাথ ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক (চট্টগ্রাম অঞ্চল)’র উপ-মহাব্যবস্থাপক দীনময় রোয়াজা।
প্রান্ত স্মৃতি সংসদ’র সাধারণ সম্পাদক রফি রোয়াজা’ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, ২৬৫নং বাঙালকাটির মৌজা প্রধান নিবুল লাল রোয়াজা, বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র লাল ত্রিপুরা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক খোকনেশ্বর ত্রিপুরা (খুমুই), পেরাছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রশান্ত ত্রিপুরা (কালা), স্থানীয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য চনিতা ত্রিপুরা, সদস্য সরলাল ত্রিপুরা, সদস্য খোকন বিকাশ ত্রিপুরা, শিক্ষা উন্নয়ন সংস্থার সমন্বয়ক নবলেশ্বর দেওয়ান (লায়ন), প্রাক্তন শিক্ষক হৃদয় ত্রিপুরা, সমাজসেবক পার্থ ত্রিপুরা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন প্রান্ত স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক দীর্ঘ মনি রোয়াজা। এছাড়াও শিক্ষা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা, ছাত্রলীগ নেতা রয়েল ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি স্নেহময় ত্রিপুরা’সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান করোনার লকডাউনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা ইলেক্ট্রনিক ডিভাইস গেইমস (ফ্রি-ফায়ারসহ) এ আসক্ত হয়ে পড়েছে। সেগুলোকে সচেতন করতে প্রান্ত স্মৃতি সংসদ ও অভিভাবকদের প্রতি অনুরোধ করেন। বক্তারা আরোও বলেন, যুবসমাজরা একতা থাকলে সর্বক্ষেত্রে উন্নয়ন হবে। সুশিক্ষা অর্জনের মাধ্যমে সকলে মিলেমিশে একতা থাকতে হবে। দেশ, সমাজ ও জাতির উন্নয়নে অবদান রাখার আহবান জানান। আলোচনা সভা শেষে বৈসু উপলক্ষে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়াও শিক্ষাক্ষেত্রে ও বিভিন্ন উন্নয়নমূলক কাজে অবদানে স্বীকৃতিস্বরূপ দীনময় রোয়াজা ও প্রথম আন্তর্জাতিক মাতৃভাষা পদক প্রাপ্ত মথুরা বিকাশ ত্রিপুরা’ এ দু’জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় মথুরা বিকাশ ত্রিপুরার অনুপস্থিতে শিক্ষা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা সম্মাননা স্মারক গ্রহণ করেন। পরে রাজধানীর ঢাকা থেকে আগত ক্র্যামলিন ব্যান্ডের সুচিরাজ, খাগড়াছড়ি জেলার ইমাং ব্যান্ড ও এলাকার স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুররু হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.


এ জাতীয় আরো খবর..